জাতিসংঘের ৭৩তম অধিবেশন, নিউইয়র্কের উদ্দেশে আজ ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী     পবিত্র আশুরা আজ     রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘে সুনির্দিষ্ট প্রস্তাব দেবেন প্রধানমন্ত্রী     সংসদে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট বিল, ২০১৮ পাস     তিন খেলোয়াড়কে ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী     মেডিকেল ভর্তি পরীক্ষায় ক্যালকুলেটর, ঘড়ি, মেটালিক কলমসহ যেকোন ইলেকট্রনিক ডিভাইস নিষিদ্ধ     সম্মাননা পাচ্ছেন প্রধানমন্ত্রী     অবসর ভেঙে ফেরার ইঙ্গিত ৪২ বছর বয়সী দিলশানের!    

মাঝ আকাশে শরীরচর্চা

  সেপ্টেম্বর ০৮, ২০১৮     ২৬     ১২:৪০ অপরাহ্ণ     আরও
--

উত্তরণবার্তা ডেস্ক: মাঝ আকাশে শরীরচর্চা! শুনতে অবাক লাগলেও বাস্তব হতে চলেছে ব্যাপারটা। বিষয়টি খোলাসা করা যাক। বিমানে এখন থেকে যাত্রীদের জন্য থাকবে জিমের ব্যবস্থা। কম সময়ের পথ হলে সেখানে ব্যায়াম বা শরীরচর্চা না করলেও চলে।

কিন্তু যাত্রাটা যদি হয় দীর্ঘ সময়ের। সেক্ষেত্রে স্বাস্থ্য সচেতনদের জন্য শরীরটাকে একটু ঝালিয়ে না নিলে কি চলে! আর তাই শরীরচর্চাসহ আরও কিছু পরিষেবা নিয়ে আসছে কনভিন্সড কানটাস বিমান সংস্থা। সংস্থাটি জানিয়েছে, খুব শিগগিরই সিডনি থেকে লন্ডন ২০ ঘণ্টার টানা বিমানযাত্রা নিয়ে হাজির হচ্ছে তারা। খবর ওয়াশিংটন পোস্টের।

এক বছর আগে এই বিমান সংস্থার প্রধান অ্যালান জয়েস এ বিষয়ে প্রকাশ্যে চ্যালেঞ্জ জানান। তিনি জানান, সিডনি থেকে লন্ডন বা নিউইয়র্ক যাওয়ার জন্য ২০ ঘণ্টার টানা এয়ারবাসের পরিষেবা আনবে তাদের বিমান সংস্থা।

সোমবার এক সাক্ষাৎকারে তিনি জানান, আমরা মনে করি আমাদের সেই ধরনের বিমান আছে যেটা এমন সেবা দিতে পারবে। প্রজেক্ট সানরাইস নামে প্রকল্পের আওতায় বিমানটি ৩০০ জন যাত্রীকে নিয়ে উড়তে পারবে। তিনি আরও জানান, সবকিছু ঠিকঠাক চললে ২০২২ সালেই আকাশে ডানা মেলবে বিমানটি।

জয়েস বলেন, টানা ২০ ঘণ্টা বিমানে বসে থাকা মোটেও সহজ নয়। তাই যাত্রীদের মনোরঞ্জনের জন্য কিছু ব্যবস্থা সেখানে করা হবে। অ্যালান জানান, বিমানের মধ্যে বার, ক্রেস এবং যাত্রীদের ঘুমানোর জন্য আলাদা ব্যবস্থা রাখা হবে।

এছাড়াও যাত্রীদের সব ধরনের সুযোগ-সুবিধা, খাওয়া-দাওয়া সবই থাকবে একটি বিমানের মধ্যেই। তবে বিমানের টিকিটের দাম এক্ষেত্রে একটু বেশি পড়বে।

উত্তরণবার্তা/এআর
 



পবিত্র আশুরা আজ

  সেপ্টেম্বর ২১, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৭৯৭

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৩৬

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২২৫

পুরনো খবর