জাতিসংঘের ৭৩তম অধিবেশন, নিউইয়র্কের উদ্দেশে আজ ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী     পবিত্র আশুরা আজ     রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘে সুনির্দিষ্ট প্রস্তাব দেবেন প্রধানমন্ত্রী     সংসদে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট বিল, ২০১৮ পাস     তিন খেলোয়াড়কে ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী     মেডিকেল ভর্তি পরীক্ষায় ক্যালকুলেটর, ঘড়ি, মেটালিক কলমসহ যেকোন ইলেকট্রনিক ডিভাইস নিষিদ্ধ     সম্মাননা পাচ্ছেন প্রধানমন্ত্রী     অবসর ভেঙে ফেরার ইঙ্গিত ৪২ বছর বয়সী দিলশানের!    

নাশকতা করলে শাস্তি পাবে বিএনপি : অর্থমন্ত্রী

  সেপ্টেম্বর ১১, ২০১৮     ১৯     ১১:২২ অপরাহ্ণ     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন নির্বাচন নিয়ে বিএনপি নাশকতা করলে সেরকম শাস্তিও তারা পাবে।

মঙ্গলবার বিকেলে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অব ক্যান্সার অ্যান্ড প্যালিয়েটিভ কেয়ার’ শীর্ষক সেমিনারের সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘এবারের নির্বাচনের পরিবেশ ভালো। নির্বাচন খুব ভালো হবে। এ নির্বাচনে আওয়ামী লীগই জিতবে। আমি মনে করি, দাপটের সঙ্গেই জিতবে এবং সরকার গঠন করবে।’ বর্তমান সরকারের উন্নয়নের লক্ষ্যমাত্রা ৯৫ ভাগ অর্জিত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

আয়াত এডুকেশন, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ, নর্থইস্ট মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল, আমেরিকার ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতাল ও বোস্টনের সিমন্স কলেজ যৌথভাবে এ সেমিনারের আয়োজন করেছে।

এর আগে সেমিনারের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অর্থমন্ত্রী। বক্তব্যে তিনি সেমিনারের আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘ক্যান্সার রোগীদের জন্য প্যালিয়েটিভ কেয়ার খুবই ভালো। যদিও আমাদের দেশে তা একেবারেই নতুন। এ বিষয়ে সেমিনারের আয়োজন করায় উদ্যোক্তাদের ধন্যবাদ। আমি সরকারকে এ বিষয়ে বলব এবং আমাদের এখানে যাতে এটা চালু করা যায় সে চেষ্টা করব।’

সমাপনী সহযোগী অধ্যাপক ডা. বিমলাংশু দে, আয়াত এডুকেশনের চেয়ারম্যান তাহসিন আমান ও প্রধান পৃষ্টপোষক নুসরাত আমান ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম মাহবুবুল হক।

ছয় দিনব্যাপী সেমিনারে ক্যান্সার বিষয়ে অর্ধশত নার্সকে প্রশিক্ষণ দেয়া হয়। এতে প্রশিক্ষক ছিলেন হার্ভার্ড ইউনিভার্সিটির অধ্যাপক ডা. একে গুডম্যান ও সহযোগী অধ্যাপক ডা. বিমলাংশু দে।

উত্তরণবার্তা/এআর



পবিত্র আশুরা আজ

  সেপ্টেম্বর ২১, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৭৯৭

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৩৬

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২২৫

পুরনো খবর