‘পল্লীনিবাস’ই এরশাদের দাফন     বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র মোকাবেলায় সক্ষম আওয়ামী লীগ : হানিফ     বন্যাকবলিত মানুষের জন্য ৩ কোটি ১৭ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার     প্লানেট ৫০-৫০ অর্জনে নারীর ক্ষমতায়নের পূর্ণ বাস্তবায়ন অপরিহার্য : স্পিকার     সায়মা ওয়াজেদের নকশার নৌকা বন্যাকবলিত এলাকায়     আংশিক চন্দ্রগ্রহণ আজ মধ্যরাতে     এইচএসসি ও সমমানের ফল বুধবার     কাল চালু হচ্ছে ঢাকা-বেনাপোল ট্রেন সার্ভিস    

মানব হত্যাকারী বাঘিনীকে রক্ষায় আপিল খারিজ

  সেপ্টেম্বর ১২, ২০১৮     ৯৪     ১:৪৪ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা ডেস্ক: ভারতে মানুষ মারা একটি বাঘিনীকে যেন গুলি করে হত্যা না করা হয়, এ মর্মে করা এক আপিল আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিমকোর্ট।

কর্মকর্তারা বলছেন, মহারাষ্ট্র রাজ্যে বনভূমির কাছে গরু-ছাগল চরানোর সময় পাঁচ গ্রামবাসী নিহত হয়েছে ওই বাঘিনীটির হাতে।

আদালত বলেন, বনরক্ষীরা যদি বাঘটিকে ধরতে ব্যর্থ হয় এবং গুলি করে হত্যা করতে বাধ্য হয়, তা হলে আদালত এতে হস্তক্ষেপ করবে না।-খবর বিবিসি বাংলা।

বনরক্ষীরা বাঘটিকে ধরার পরিকল্পনা করার পর বন্যপ্রাণী সংরক্ষণকর্মীরা আদালতে আপিল করেন যে, বাঘিনীটির প্রতি দয়া দেখানো হোক। ভারতীয় সংবাদমাধ্যমে একে প্রাণভিক্ষার আবেদন বলে অভিহিত করা হয়।

সংরক্ষণ কর্মীরা বলেন, বন বিভাগ এটি প্রমাণ করতে ব্যর্থ হয়েছে যে, গ্রামবাসীদের মৃত্যুর জন্য বাঘিনীটিই দায়ী। ভারতে কিছু সংবাদমাধ্যমে বলা হয়, বাঘিনীটির হাতে অন্তত ১৩ জন নিহত হয়েছেন।

তবে বিশেষজ্ঞরা বলেন, একটি মাত্র বাঘের হাতে এত লোক আক্রান্ত হওয়া খুবই অস্বাভাবিক।

ভারতে প্রাণী সংরক্ষণ নীতির ফলে বাঘের সংখ্যা এখন বাড়ছে, কিন্তু বনভূমির পরিমাণ কমে আসায় তাদের সঙ্গে মানুষের সংঘাতও বাড়ছে।

উত্তরণবার্তা/এআর

 



অতিরিক্ত ওজন কমাবে ৩ খাবার

  জুলাই ১৬, ২০১৯     ৫৭১

আংশিক চন্দ্রগ্রহণ আজ মধ্যরাতে

  জুলাই ১৬, ২০১৯     ৫৫৪

কি খেতেন শতবর্ষীরা ?

  জুলাই ১১, ২০১৯     ৪৮৪

শিশু ধর্ষক গ্রেফতার

  জুলাই ১৪, ২০১৯     ২৪৬

গোবিন্দের চলচ্চিত্রে শিমলা

  জুলাই ১১, ২০১৯     ২১৪

বরকতের দাম উঠেছে ৬ লাখ

  জুলাই ১২, ২০১৯     ১৫৯

আংশিক চন্দ্রগ্রহণ বুধবার

  জুলাই ১৫, ২০১৯     ১১০

শুভ আষাঢ়ী পূর্ণিমা আজ

  জুলাই ১৬, ২০১৯     ৮৪

পুরনো খবর