‘পল্লীনিবাস’ই এরশাদের দাফন     বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র মোকাবেলায় সক্ষম আওয়ামী লীগ : হানিফ     বন্যাকবলিত মানুষের জন্য ৩ কোটি ১৭ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার     প্লানেট ৫০-৫০ অর্জনে নারীর ক্ষমতায়নের পূর্ণ বাস্তবায়ন অপরিহার্য : স্পিকার     সায়মা ওয়াজেদের নকশার নৌকা বন্যাকবলিত এলাকায়     আংশিক চন্দ্রগ্রহণ আজ মধ্যরাতে     এইচএসসি ও সমমানের ফল বুধবার     কাল চালু হচ্ছে ঢাকা-বেনাপোল ট্রেন সার্ভিস    

সুযোগ নিতে না পেরেই হার : বিরাট কোহলি

  সেপ্টেম্বর ১২, ২০১৮     ১৬১     ৫:২৫ অপরাহ্ণ     ক্রীড়া
--

 উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক : ওভাল টেস্টেও হার এড়াতে পারল না ভারত। ১১৮ রানে সিরিজের পষ্ণম টেস্টে জয় ছিনিয়ে নিল ইংল্যান্ড। ভারতের পক্ষে কে এল রাহুল ও ঋষভ পন্থ শতরান করেন। তবুও ভারতের হার আটকানোর পক্ষে তা যথেষ্ট ছিল না। এবার ভারতীয় ব্যাটিং লাইন-আপকে ভেঙে গুড়িয়ে দিলেন জেমস অ্যান্ডারসন। তিনি ৪৫ রান দিয়ে ৩ উইকেট নেন। ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন অ্যালেয়েস্টার কুক।

ওভাimageল টেস্টে জয়ের জন্য ভারতের সামনে ৪৪৬ রানের লক্ষ্য রেখেছিল ইংল্যান্ড। শুরুতেই ২ রানের মধ্যে ভারত ৩টি উইকেট হারায়। শিখর ধওয়ান এই ইনিংসেও মাত্র ১ রান করেন। জেমস অ্যান্ডারসনের বলে এলবিডব্লু হয়ে যান। ভারত দ্বিতীয় ইনিংসে তখন সবে ২.৩ ওভার ব্যাট করেছে। একই ওভারে ছয় নম্বর বলে পূজারাকে প্যাভিলিয়নের রাস্তা দেখান অ্যান্ডারসন। এর পরের ওভারেরই দ্বিতীয় বলে বেয়ারস্টো-র হাতে ক্যাচ দিয়ে স্টুয়ার্ট ব্রডের বলে প্যাভিলিয়নের রাস্তা ধরেন কোহলি। এরপর ইনিংসের হাল ধরেছিলেন কে এল রাহুল ও ঋষভ পন্থ। কে এল ১৪৯ রানের দুরন্ত ইনিংস খেলেন। ২০টা চার ও ১টি ছয় দিয়ে সাজানো এই ইনিংসে দুর্দান্তভাবে ভারতকে ওভাল টেস্টে কামব্যাক করিয়েছিলেন রাহুল। তাঁকে যোগ্য সহায়তা দিয়ে যান ঋষভ পন্থ। এদিন টেস্ট কেরিয়ারের প্রথম শতরানটিও পেয়ে যান পন্থ। তিনিও ১৪৬ বলে ১১৪ রানের এক দুরন্ত ইনিংস উপহার দেন। রাহুল ও ঋষভ যতক্ষন ব্যাট করছিলেন মনে হচ্ছিল ভারত ওভাল টেস্টে জয় না পেলেও তা বাঁচিয়ে নেবে। কিন্তু, রশিদ-এর রাহুল বোল্ড হতেই সমস্ত আশা ভেঙে যায়। এর কিছুক্ষণ পরে মইন আলির বলে ক্যাচ দিয়ে ফিরে যান ঋষভ। এরপর ভারতীয় ব্যাটিং লাইন আপ ছিল আয়ারাম-গয়ারামের মতো। ৩৪৫ রানে শেষ হয় ভারতের ইংনিস।

ইংল্যান্ডের কাছে ৪-১'এ সিরিজ হেরেও এই ভারতীয় দলকেই সেরা বললেন বিরাট কোহলি। জানালেন বিদেশের মাটিতে তাঁরা খেলতে পারেন না এটা ঠিক নয়। স্রেফ কিছু মুহূর্তের সুযোগ নিতে না পারায় তাদের হারতে হয়েছে। সিরিজের শেষ দিনের ব্যাটিং-ই এই ভারতীয় দলের চরিত্রকে তুলে ধরেছে বলে দাবি করেন তিনি। ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে কিছুটা হলেও মেজাজ হারান ভারত অধিনায়ক। সিরিজ শুরুর আগে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী বলছিলেন এই ভারতীয় দল গত '১৫ বছরের মধ্যে সেরা'। বিরাট জানিয়েছেন টুর্নামেন্টে বেশ কয়েকবার সুযোগ তৈরি করেও তা গ্রহন করতে পারেনি দল। তিনি জানিয়েছেন কখনও একটি সেশনের একটি অংশে খারাপ খেলার মূল্য চোকাতে হয়েছে গোটা টেস্টটি খুইয়ে। তবে সিরিজের শেষ তথা ওভাল টেস্টের পঞ্চম দিন তাঁর দলের লড়াকু চরিত্রটা স্পষ্ট করে দিয়েছেন বলে জানিয়েছেন তিনি। কেএল রাহুল ও ঋষভ পন্থের পার্টনারশিপের ভুয়সী প্রশংসা করেন তিনি। বিরাট মনে করেন তাঁরা সঠিক পথেই এগোচ্ছেন। তিনি জানান, বিদেশে তাঁরা খেলতে পারেন তা তাতেই বোঝা গিয়েছে। কিন্তু গুরুত্বপূর্ণ মুহূর্তে বিপক্ষের থেকে ভাল খেলে ম্যাচ ছিনিয়ে নেওয়াটা তাঁদের রপ্ত করতে হবে।

উত্তরণবার্তা/আসো



অতিরিক্ত ওজন কমাবে ৩ খাবার

  জুলাই ১৬, ২০১৯     ৫৭১

আংশিক চন্দ্রগ্রহণ আজ মধ্যরাতে

  জুলাই ১৬, ২০১৯     ৫৫৭

কি খেতেন শতবর্ষীরা ?

  জুলাই ১১, ২০১৯     ৪৮৪

শিশু ধর্ষক গ্রেফতার

  জুলাই ১৪, ২০১৯     ২৪৬

গোবিন্দের চলচ্চিত্রে শিমলা

  জুলাই ১১, ২০১৯     ২১৪

বরকতের দাম উঠেছে ৬ লাখ

  জুলাই ১২, ২০১৯     ১৫৯

আংশিক চন্দ্রগ্রহণ বুধবার

  জুলাই ১৫, ২০১৯     ১১০

শুভ আষাঢ়ী পূর্ণিমা আজ

  জুলাই ১৬, ২০১৯     ৮৫

পুরনো খবর