জাতিসংঘের ৭৩তম অধিবেশন, নিউইয়র্কের উদ্দেশে আজ ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী     পবিত্র আশুরা আজ     রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘে সুনির্দিষ্ট প্রস্তাব দেবেন প্রধানমন্ত্রী     সংসদে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট বিল, ২০১৮ পাস     তিন খেলোয়াড়কে ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী     মেডিকেল ভর্তি পরীক্ষায় ক্যালকুলেটর, ঘড়ি, মেটালিক কলমসহ যেকোন ইলেকট্রনিক ডিভাইস নিষিদ্ধ     সম্মাননা পাচ্ছেন প্রধানমন্ত্রী     অবসর ভেঙে ফেরার ইঙ্গিত ৪২ বছর বয়সী দিলশানের!    

নারী উন্নয়নকে প্রধান্য দিয়ে সরকারের সকল উন্নয়ন কার্যক্রম পরিচালিত হচ্ছে

  সেপ্টেম্বর ১২, ২০১৮     ২২     ৭:২৮ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, নারী উন্নয়নকে সর্বাধিক প্রধান্য দিয়ে সরকারের সকল উন্নয়ন কার্যক্রম পরিচালিত হচ্ছে। ইতোমধ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীর ক্ষমতায়নের জন্য অনেক বড় প্রকল্প গ্রহণ করেছে।
তিনি আজ সকালে রাজধানীর উত্তরায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে নির্মিত ‘৫০ শয্যা বিশিষ্ট মহিলা ও শিশু ডায়াবেটিস, এন্ডোক্রিন ও ম্যাটবলিক হাসপাতাল’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
মেহের আফরোজ চুমকি বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ ডায়াবেটিক সমিতি যৌথ উদ্যোগে রাজধানীর সেগুন বাগিচায় একটি মহিলা ও শিশু ডায়াবেটিক হাসপাতাল স্থাপন করা হয়েছে। উত্তরাবাসির সুবিধার্থে উত্তরায় ও একটি মহিলা ও শিশু ডায়াবেটিক হাসপাতাল স্থাপন করা হয়েছে। প্রতিমন্ত্রী আরো বলেন, ডায়াবেটিক একটি নিরব ব্যাধি। যে কোন বয়সের মানুষ এ রোগে আক্রান্ত হতে পারে। এ ক্ষেত্রে সচেতনতার কোন বিকল্প নাই। তাই ডায়াবেটিকে আক্রান্ত ব্যক্তিকে নিয়মতান্ত্রিক ভাবে খাওয়া-দাওয়া সহ চলাফেরা করতে হয়। আমাদের দেশে মহিলা ও শিশুরা ডায়াবেটিক ঝুঁকিতে রয়েছে।
বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক এ কে আজাদ খানের সভাপতিত্বে এই সেমিনারে বক্তব্য রাখেন মহিলা ও শিশু সচিব নাছিমা বেগম, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আক্তার, ডায়াবেটিক সমিতির মহাসচিব মোহাম্মদ সাইফউদ্দিন, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির প্রধান নির্বাহী কর্মকর্তা এন এইচ এন ডা. এম এ সামাদ প্রমুখ।
মহিলা ও শিশুদের সুচিকিৎসার নিশ্চিত করতে সরকার পৃথক ডায়াবেটিক হাসপাতাল নির্মাণ করেছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে উত্তরা মডেল টাউনের ৮ নং সেক্টরে ৮.৫০ কাঠা জমির উপর ৫০ শয্যা বিশিষ্ট মহিলা ও শিশু ডায়াবেটিস, এন্ডোক্রিন ও ম্যাটবলিক হাসপাতালের ৭ তলা ভবন নির্মাণ করা হয়েছে। এ হাসপাতাল থেকে প্রতিদিন আটশ’ থেকে এক হাজার মহিলা ও শিশু রোগী চিকিৎসা সেবা নিতে পারবেন।

উত্তরণবার্তা/দীন



পবিত্র আশুরা আজ

  সেপ্টেম্বর ২১, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৭৯৭

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৩৬

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২২৫

পুরনো খবর