ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে প্রধানমন্ত্রী, সাংবাদিকদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই     জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী     ঢাবি খ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু     জাতিসংঘের ৭৩তম অধিবেশন, নিউইয়র্কের উদ্দেশে আজ ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী     পবিত্র আশুরা আজ     রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘে সুনির্দিষ্ট প্রস্তাব দেবেন প্রধানমন্ত্রী     সংসদে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট বিল, ২০১৮ পাস     তিন খেলোয়াড়কে ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী    

ভূমিহীনদের চাষাবাদের জন্য খাস জমি বরাদ্দের নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী

  সেপ্টেম্বর ১২, ২০১৮     ৩০     ৭:৩৫ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক: ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ভূমিহীনদের চাষাবাদের জন্য কৃষি খাস জমি বরাদ্দ প্রদানের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।
তিনি বলেন, গুচ্ছগ্রামে পুনর্বাসিত ভূমিহীনদের চাষাবাদের জন্য মাত্র ৩ বা ৪ শতাংশ জমি যথেষ্ট নয়। তাদের চাষাবাদের জন্য কৃষি খাস জমি বরাদ্দ প্রদান করতে হবে।
আজ বুধবার বাংলাদেশ সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে ২০১৮-১৯ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) আগস্ট ২০১৮ মাসের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এই নির্দেশ প্রদান করেন। সভায় ভূমি ব্যবস্থাপনা অটোমেশন প্রকল্প, চর ডেভেলপমেন্ট এন্ড সেটেলমেন্ট প্রকল্প-৪, ভূমি ভবন কমপ্লেক্স নির্মাণ প্রকল্প, সমগ্র দেশে শহর ও ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ প্রকল্পসমূহের উন্নয়ন কর্মসূচির অগ্রগতি পর্যালোচনা করা হয়। এ সময়ে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, ভূমি সচিব আব্দুল জলিল, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আতাউর রহমান ও তৌফিকুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

উত্তরণবার্তা/দীন



সবাইকে ‘বিয়ের দাওয়াত রইলো’

  সেপ্টেম্বর ২১, ২০১৮

যুগ্ম সচিব হলেন ১৫৭ কর্মকর্তা

  সেপ্টেম্বর ২১, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮০১

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৩৯

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২২৯

পুরনো খবর