‘পল্লীনিবাস’ই এরশাদের দাফন     বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র মোকাবেলায় সক্ষম আওয়ামী লীগ : হানিফ     বন্যাকবলিত মানুষের জন্য ৩ কোটি ১৭ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার     প্লানেট ৫০-৫০ অর্জনে নারীর ক্ষমতায়নের পূর্ণ বাস্তবায়ন অপরিহার্য : স্পিকার     সায়মা ওয়াজেদের নকশার নৌকা বন্যাকবলিত এলাকায়     আংশিক চন্দ্রগ্রহণ আজ মধ্যরাতে     এইচএসসি ও সমমানের ফল বুধবার     কাল চালু হচ্ছে ঢাকা-বেনাপোল ট্রেন সার্ভিস    

টেলর আরভিনকে নিয়েই আসছে জিম্বাবুয়ে

  সেপ্টেম্বর ১৪, ২০১৮     ১৪৫     ৫:২৫ অপরাহ্ণ     ক্রীড়া
--

উত্তরণবার্তা ক্রীড়া ডেস্ক:  প্রায় এক বছর হল ক্রিকেটারদের ম্যাচ ফি পরিশোধ করেনি জিম্বাবুয়ে বোর্ড। ম্যাচ ফি না পেয়ে ক্ষুব্ধ পাঁচ সিনিয়র ক্রিকেটার স্বেচ্ছায় নির্বাসন নেন। আইসিসির সহযোগিতায় জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি) আর্থিক সংকট কাটিয়ে ওঠায় দলে ফিরলেন সেই তিনজন- ব্রেন্ডন টেলর, ক্রেগ আরভিন ও শন উইলিয়ামস।

জেডসির সঙ্গে আর্থিক ঝামেলার দরুন সম্প্রতি ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় টি ২০ সিরিজে ছিলেন না টেলর, আরভিন ও উইলিয়ামস। জুন-জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ থেকেও দূরে ছিলেন তারকাত্রয়ী। তাদের সঙ্গে যোগ দিয়েছিলেন গ্রায়েম ক্রেমার এবং সিকান্দার রাজাও।

আইসিসির তহবিল পরিকল্পনা অনুযায়ী এখন ব্যয় কমিয়ে দেনা শোধ করেছে জেডসি। খেলোয়াড়দের বেতন পরিশোধেও এগিয়েছে তারা। ফলশ্রুতিতে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ সফরে তিন সিনিয়র ক্রিকেটারকে ফিরে পেল জিম্বাবুয়ে।

ক্রেমার ও সিকান্দার অবশ্য ফিরতে পারেননি। হাঁটুর অস্ত্রোপচার করিয়ে এখনও পুনর্বাসনে আছেন ক্রেমার। আর বোর্ডের সঙ্গে ঝামেলা করায় কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন সিকান্দার। ফিরেছেন অলরাউন্ডার সলোমন মায়ার ও ফাস্ট বোলার কাইল জার্ভিসও। ইনজুরি কাটিয়ে দলে জায়গা পেয়েছেন তারা। ৩০ সেপ্টেম্বর শুরু হতে

যাওয়া দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি করে ম্যাচের ওয়ানডে ও টি ২০ সিরিজ খেলবে জিম্বাবুয়ে। এরপর ২১ অক্টোবর থেকে তিন ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফর করবে তারা। সব ফরম্যাটেই নেতৃত্ব দেবেন হ্যামিল্টন মাসাকাদজা।

বাংলাদেশ সফরে জিম্বাবুয়ে ওয়ানডে দল : হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), সলোমন মায়ার, ক্রেগ আরভিন, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, পিটার মুর, এল্টন চিগুম্বুরা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস, ব্রেন্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নিউম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, তেন্দাই চাতারা ও কেফাস ঝুওয়াও।

বাংলাদেশ সফরে টেস্ট দল : হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেগ আরভিন, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, পিটার মুর, রেগিস চাকাভা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস, ব্রেন্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নিউম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল ও তেন্দাই চাতারা।

উত্তরণবার্তা/এআর



অতিরিক্ত ওজন কমাবে ৩ খাবার

  জুলাই ১৬, ২০১৯     ৫৭১

আংশিক চন্দ্রগ্রহণ আজ মধ্যরাতে

  জুলাই ১৬, ২০১৯     ৫৫৭

কি খেতেন শতবর্ষীরা ?

  জুলাই ১১, ২০১৯     ৪৮৪

শিশু ধর্ষক গ্রেফতার

  জুলাই ১৪, ২০১৯     ২৪৬

গোবিন্দের চলচ্চিত্রে শিমলা

  জুলাই ১১, ২০১৯     ২১৪

বরকতের দাম উঠেছে ৬ লাখ

  জুলাই ১২, ২০১৯     ১৫৯

আংশিক চন্দ্রগ্রহণ বুধবার

  জুলাই ১৫, ২০১৯     ১১০

শুভ আষাঢ়ী পূর্ণিমা আজ

  জুলাই ১৬, ২০১৯     ৮৫

পুরনো খবর