বাড়ছে আউশের আবাদ, লক্ষ্যমাত্রা ৩৬ লাখ মে.টন     আর্জেন্টিনায় করোনা আক্রান্তের সংখ্যা লাখ ছাড়ালো     সব বিভাগে ভারী বর্ষণের শঙ্কা     গাইবান্ধায় ব্রহ্মপুত্র, ঘাঘট, করতোয়া ও তিস্তা নদীর পানি ফের বাড়ছে     ঈদুল আজহার জামাতও মসজিদে     ঢাবি ও বিএসএমএমইউ’র যৌথ নেতৃত্বে করোনা চিকিৎসায় নেগেটিভ প্রেসার ক্যানোপি উদ্ভাবন     দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালের নির্মাণ কার্যক্রম পরিদর্শন উপাচার্যের     ডিএনসিসির ৮৬ স্থাপনায় লার্ভা, প্রায় ২ লাখ টাকা জরিমানা    

নোয়াখালীতে ভ্রাম্যমান আদালতে পরিবহন ও ডেন্টাল চেম্বারকে জরিমানা

  অক্টোবর ২৯, ২০১৮     ৪৩৫     ৪:৩৪ অপরাহ্ণ     আইন-আদালত
--

উত্তরণবার্তা প্রতিবেদক :- নোয়াখালীর মাইজদী বাজারে হিমাচল পরিবহনের বাস কাউন্টার ও রাজগঞ্জ বাজারে একটি মেডিক্যাল হলকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান বলেন, ‘নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে এই অভিযান পরিচালনা করা হয়। গত ২৫ অক্টোবর রাত থেকে বাস কাউন্টারগুলোর বিরুদ্ধে ফেসবুক ও ফোনে সুনির্দিষ্টভাবে অভিযোগ জানানোর প্রেক্ষিতে নোয়াখালী জেলার বিভিন্ন বাস কাউন্টারগুলোতে দিনভর ছদ্মবেশে অভিযান পরিচালনা করা হয়।

জেলার অধিকাংশ বাস কাউন্টারগুলো নির্ধারিত মূল্যে বাসসেবা পরিচালনা করলেও মাইজদী বাজার হিমাচল কাউন্টার থেকে অতিরিক্ত মূল্যে টিকিট বিক্রি করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ধারায় মাইজদী বাজার হিমাচল কাউন্টারকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়। একইসঙ্গে কাউন্টার থেকে অতিরিক্ত মূল্যে বিক্রয় করা টিকিটের অতিরিক্ত টাকা ক্রেতাদের ফেরত দিতে বলা হয়। যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে সারাদিনই মাইজদী বাজার ও সোনাপুর এলাকায় মোবাইল কোর্টের অভিযান অব্যাহত ছিল।’ ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান বলেন, ‘সদর উপজেলার রাজগঞ্জ বাজার এলাকায় আয়শা মেডিক্যাল হলটিতে ডেন্টাল ডাক্তারের চেম্বার খোলা হয়েছে। যা অপরিছন্ন ও সেবার অনুপযুক্ত এবং ডাক্তারের কোনও লাইসেন্স নেই। তিনি কোন সার্জনও না। অথচ তার চেম্বার ফি ২০০ টাকা। এ মেডিক্যাল হলের সামনের অংশে থাকা ফার্মেসিতে তল্লাশি চালিয়ে মেয়াদোউত্তীর্ণ ওষুধ, মূল্য টেম্পারিং, মিস ব্র্যান্ডেড ওষুধ পাওয়া যায়। যা ড্রাগ আইন ১৯৪০ এর ১৮ ধারার সি, বি, এ উপধারার লঙ্গন। তাই আয়শা মেডিক্যাল হলকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।  সার্জারি রুমসহ মেডিক্যাল চেম্বারটি বন্ধ করে দেওয়া হয়। জব্দ ওষুধসামগ্রী মেডিক্যালের সামনে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।’অভিযানে নোয়াখালী বিআরটিএ ও সুধারাম থানা পুলিশ সহযোগিতা করেছে।

উত্তরণবার্তা/দীন/নাছির



বিকিনি পরবেন কাজল

  জুলাই ১৩, ২০২০

পুরনো খবর