প্রাইভেটকার ও বাসে আগুন     টি-টোয়েন্টিতে আবাহনী     বসল অষ্টম স্প্যান, দৃশ্যমান হলো পদ্মা সেতুর ১২০০ মিটার     শপথ নিলেন সংরক্ষিত নারী এমপিরা     দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী     বিদেশি বিনিয়োগকে স্বাগত জানাতে প্রস্তুত বাংলাদেশ     শ্যামলীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত     আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ডিএমপি’র নিরাপত্তামূলক কর্মসূচি    

৪ নভেম্বর রাজধানীর যেসব সড়ক এড়িয়ে চলবেন

  নভেম্বর ০২, ২০১৮     ৫৩     ৬:৪৫ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক :  রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী রোববার (৪ নভেম্বর) আল-হাইআতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশের উদ্যোগে আয়োজিত হবে ‘শুকরানা মাহফিল’। সকাল থেকে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

এদিন ঢাকাসহ সারাদেশের কওমি মাদরাসার কয়েক লাখ মানুষ সোহরাওয়ার্দী উদ্যানে জমায়েত হবে।

এতে সর্বসাধারণকে সোহরাওয়ার্দী উদ্যানের অনুষ্ঠানস্থল এবং এর আশেপাশের এলাকা দিয়ে যানবাহনসহ চলাচল পরিহার করার অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। একই সঙ্গে এদিন জেএসসি পরীক্ষা থাকার কারণে সোহরাওয়ার্দী উদ্যানের নিকটবর্তী কেন্দ্রসমূহের শিক্ষার্থী ও অভিভাবকদের পর্যাপ্ত সময় হাতে নিয়ে পরীক্ষা কেন্দ্রের উদ্দেশে রওনা দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া অনুষ্ঠানে আগত ব্যক্তিদের ট্রাফিক ব্যবস্থা মেনে চলার অনুরোধ জানানো হয়েছে। শুক্রবার (২ নভেম্বর) ডিএমপি থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, মাহফিলে আগত ব্যক্তিরা গাবতলী থেকে মিরপুর রোড হয়ে সাইন্সল্যাব-নিউমার্কেট হয়ে নীলক্ষেতে নেমে পায়ে হেঁটে টিএসসি হয়ে বিভিন্ন গেট দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করবেন। এ সময় মাহফিলে আগত ব্যক্তিদের বাসসমূহ বিশ্ববিদ্যালয়ের মল চত্বর এবং নীলক্ষেত হতে পলাশী পর্যন্ত রাস্তার উভয় পাশে এক লাইনে পার্কিং করবেন।

উত্তরা হতে এয়ারপোর্ট রোড হয়ে মহাখালী- মগবাজার- কাকরাইল চার্চ- রাজমনি ক্রসিং- নাইটিংগেল- পল্টন মোড়- জিরো পয়েন্ট অথবা খিলক্ষেত ফ্লাইওভার- বাড্ডা- গুলশান- রামপুরা রোড- মৌচাক ফ্লাইওভার-মালিবাগ-শান্তিনগর- রাজমনি ক্রসিং- নাইটিংগেল হয়ে পল্টনমোড় জিরোপয়েন্ট হয়ে আগত ব্যক্তিদের পল্টন মোড়-জিরো পয়েন্টে নেমে পায়ে হেঁটে দোয়েল চত্বর হয়ে উদ্যানের বিভিন্ন গেট দিয়ে অনুষ্ঠানস্থলে গমন করবেন এবং তাদের বাসসমূহ মতিঝিল এলাকায় পার্কিং করবেন। উল্লেখ্য উত্তরা এয়ারপোর্ট হতে আগত গাড়িসমূহের পার্কিং স্থান মতিঝিল-গুলিস্থানে সংকুলান না হলে প্রয়োজনে হাতিরঝিল এলাকায় পার্কিং করা হতে পারে।

চট্টগ্রাম, সিলেট হতে যাত্রাবাড়ী হয়ে এবং দক্ষিণাঞ্চল হতে পোস্তগোলা হয়ে মেয়র হানিফ ফ্লাইওভারের উপর দিয়ে আগত ব্যক্তিরা গুলিস্থানে নেমে পায়ে হেঁটে জিরো পয়েন্ট- দোয়েল চত্বর হয়ে অনুষ্ঠানস্থলে গমন করবেন এবং তাদের বাসসমূহ মতিঝিল-গুলিস্থান এলাকায় পার্কিং করবেন। যারা মেয়র হানিফ ফ্লাইওভার এর উপর দিয়ে চানখারপুল হয়ে আসবেন তারা চাঁনখারপুল নেমে পায়ে হেঁটে দোয়েল চত্বর হয়ে উদ্যানের বিভিন্ন গেট দিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করবেন এবং তাদের বাসসমূহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠে পার্কিং করবেন।

বাবুবাজার ব্রিজ হয়ে আগত ব্যক্তিবর্গ গোলাপশাহ মাজারে নেমে পায়ে হেঁটে হাইকোর্ট-দোয়েল চত্বর হয়ে উদ্যানের বিভিন্ন গেট দিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করবেন এবং তাদের বাসসমূহ গুলিস্থান এলাকায় পার্কিং করবেন।

শাহবাগ হতে মৎস্য ভবন পর্যন্ত সড়ক সর্বসাধারণের চলাচলের জন্য বন্ধ থাকবে এবং সোহরাওয়ার্দী উদ্যানের চারদিকের রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। অনুষ্ঠানস্থলে প্রধানমন্ত্রীসহ সম্মানিত ব্যক্তিদের গমনাগমন উপলক্ষে এদিন ভোর হতে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত অনুষ্ঠান স্থলের চারপাশের বিভিন্ন ইন্টার সেকশন যেমন-বাংলামটর, হোটেল ইন্টারকন্টিনেন্টাল, শাহাবাগ, কাটাবন, নীলক্ষেত, পলাশী, বকশিবাজার, চাঁনখারপুল, গোলাপশাহ মাজার, জিরো পয়েন্ট, পল্টন, কাকরাইল চার্চ, অফিসার্স ক্লাব, মিন্টু রোড ক্রসিংগুলো হতে গাড়ি ডাইভারশন দেওয়ার প্রয়োজন পড়তে পারে।

অনুষ্ঠান স্থলে আগত ব্যক্তিরা কোনো প্রকার হ্যান্ডব্যাগ, ট্রলি ব্যাগ, দাহ্য পদার্থ বা ধারালো কোনো বস্তু বহন না করতে অনুরোধ জানিয়েছে ডিএমপি।

উত্তরণবার্তা/দীন



ক্রিকেট পরে, আগে দেশ

  ফেব্রুয়ারী ২০, ২০১৯

প্রাইভেটকার ও বাসে আগুন

  ফেব্রুয়ারী ২০, ২০১৯

টি-টোয়েন্টিতে আবাহনী

  ফেব্রুয়ারী ২০, ২০১৯

দিল্লি যাচ্ছেন ১১ শ্যুটার

  ফেব্রুয়ারী ২০, ২০১৯

মেটেআলুর ওজন ১৪০ কেজি

  ফেব্রুয়ারী ২০, ২০১৯

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা

  ফেব্রুয়ারী ২০, ২০১৯

আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬৩২

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ৩৪৮

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ৩২৯

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৭২

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪২

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১৬৯

তেলাপিয়া প্রিয় মাছ

  ফেব্রুয়ারী ২০, ২০১৯     ১৫২

মিয়ানমার ফিরেছে ৮ পরিবার

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ১৩৬

বাজারে এল স্যামসাং গ্যালাক্সি এম১০

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ১২২

পুরনো খবর