হাইকোর্টের দুটি বেঞ্চে নতুন আবেদন না পাঠানোর নির্দেশনা     ঢাকা কোভিড-১৯ বিষয়ে জাতিসংঘ শান্তিরক্ষীদের নিরাপত্তার উপর জোর দিচ্ছে     শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে করোনা পরীক্ষার পিসিআর ল্যাব স্থাপন     দক্ষিণ সিটিতে দুর্নীতির লেশমাত্র রাখবো না : মেয়র তাপস     বিনা মাশুলে প্রান্তিক কৃষকের উৎপাদিত মৌসুমী ফল পরিবহন করবে ডাকঘর : টেলিযোগাযোগ মন্ত্রী     গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী     ১৬ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন     যাত্রী সংকটে বিমানের ফ্লাইট বাতিল, কমছে ভাড়া    

ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উত্সব শুরু আজ

  নভেম্বর ১৫, ২০১৮     ১৯৩     ১১:২০ পূর্বাহ্ন     নির্বাচন
--

উত্তরণবার্তা ডেস্ক : ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট বা ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উত্সব শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার। রাজধানীর আর্মি স্টেডিয়ামে শুরু হতে যাওয়া এ উত্সব চলবে শনিবার পর্যন্ত।

প্রতিদিন সন্ধ্যা ছয়টায় শুরু হয়ে এ উত্সব চলবে রাত বারোটা পর্যন্ত। যাতে বাংলাদেশসহ সাত দেশের দেড় শতাধিক শিল্পী অংশ নিচ্ছে। সান ফাউন্ডেশনের উদ্যোগ ও সান কমিউনিকেশনের আয়োজনে মেরিল নিবেদিত এ আয়োজনে সহযোগিতা করছে ঢাকা ব্যাংক লিমিটেড, গ্রামীণফোন ও রাঁধুনী।

এবারের উত্সবে বাংলাদেশের শিল্পীদের মধ্যে অংশ নেবেন মমতাজ বেগম, বাউল আব্দুল হাই দেওয়ান, বাউল কবির শাহ, অর্ণব, নকশীকাঁথা, স্বরব্যঞ্জ ও ভাবনা নৃত্য দল। ভারত থেকে অংশ নিচ্ছে ওয়াদালি ব্রাদার্স, রাঘু দীক্ষিত ও সাত্যকি ব্যানার্জি, পাকিস্তান থেকে শাফকাত আমানাত আলী, বাহ্রাইন থেকে মাজাজ, যুক্তরাষ্ট্র থেকে গ্র্যামি পুরস্কার বিজয়ী লস টেক্সমেনিয়াক্স, পোল্যান্ড থেকে দিকান্দা এবং স্পেন থেকে অংশ নিচ্ছেন লাস মিগাস।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টায় সামিনা হোসেন প্রিমার পরিচালনায় নৃত্যদল ভাবনার পরিবেশনার মধ্য দিয়ে শুরু হবে ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উত্সবের চতুর্থ আসরের। আজ উত্সবে গান গাইবেন বাংলাদেশের নারায়ণগঞ্জের আবদুল হাই দেওয়ান, পোল্যান্ডের লোকগানের দল, ভারতের পাঞ্জাবের ওয়াদালি ব্রাদার্স, ভারতের সাত্যকি ব্যানার্জী।

উত্সবের দ্বিতীয় দিনে অংশ নেবে ভারতের দ্য রঘু দিক্ষিত প্রজেক্ট, যুক্তরাষ্ট্রের লস টেক্সমেনিয়াক্স এবং বাহরাইনের মাজাজ। বাংলাদেশ থেকে অংশ নেবেন স্বরব্যঞ্জ ও মমতাজ বেগম। তৃতীয় দিনে অংশ নেবেন পাকিস্তানের শাফকাত আমানত আলী, স্পেনের লাস মিগাজ এবং বাংলাদেশের বাউল কবির শাহ, অর্ণব ও নকশীকাঁথা। গত তিনবারের মতো এবারও বিনামূল্যে এ উত্সবে যোগ দেওয়ার জন্য ওয়েবসাইটে নিবন্ধন করেছেন শ্রোতারা।

উত্তরণবার্তা/এআর
 



আবার ফিরে এলেন জাইরা

  জুন ০২, ২০২০     ৯৯

গ্রামে হবে এটিএম বুথ

  জুন ০২, ২০২০     ৩৫

পুরনো খবর