উন্নয়নের চাকা সচল রাখতে দুর্নীতি দমনে বিকল্প নেই     ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হওয়া উচিত: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী     বিএসএফ বাংলাদেশে এসে ‘বাহাদুরি’ দেখিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী     জরুরি অবতরণে বাধ্য হল অমিত শাহকে বহনকারী হেলিকপ্টার     মশাবাহিত রোগ নিয়ন্ত্রণে আলাদা সেল হচ্ছে : এলজিআরডি মন্ত্রী     ঐক্যফ্রন্ট রাজনীতির মাঠে বিগত যৌবনা : তথ্যমন্ত্রী     গোপালগঞ্জে শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিনবক্স বিতরণ     মানসিকভাবে দুর্বল তরুণরাই নতুন করে জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে : মনিরুল ইসলাম    

নির্বাচনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় ৬৩৭ ম্যাজিস্ট্রেট নিয়োগ

  ডিসেম্বর ২৪, ২০১৮     ৩২৫     ৭:০৫ অপরাহ্ণ     নির্বাচন
--

উত্তরণবার্তা প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভ্রাম্যমাণ আদালত (মোবাইল কোর্ট) পরিচালনায় ৬৩৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

প্রশাসন ক্যাডারের উপসচিব ও সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার এই কর্মকর্তাদের ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়ে রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।  ম্যাজিস্ট্রেটরা আগামী ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি বিভিন্ন অপরাধ প্রতিরোধ এবং নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন সংক্রান্ত অপরাধ প্রতিরোধে দায়িত্ব পালন করবেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, নিয়োগপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের আগামী ২৭ ডিসেম্বর অবশ্যই সংশ্লিষ্ট জেলা ম্যাজিস্ট্রেটের কাছে যোগদান করবেন। আর ঢাকা ও চট্টগ্রাম মহানগর এলাকায় নিয়োগপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের নিজ নিজ বিভাগীয় কমিশনারের কাছে যোগ দিতে বলা হয়েছে। সেখানে আরও বলা হয়েছে, ঢাকা ও চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকরা প্রয়োজনীয়তার নিরিখে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব বণ্টন করবেন।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর