আপনার সন্তানকে নিজ পায়ে দাঁড়াতে দিন : সজীব ওয়াজেদ জয়     ন্যাম সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী     ভারত অভিজিতের জন্য গর্বিত: নরেন্দ্র মোদি     ভারত অভিজিতের জন্য গর্বিত: নরেন্দ্র মোদি     প্রধানমন্ত্রী দুর্নীতি-সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স অবস্থান নিয়েছেন: মরক্কোতে আইনমন্ত্রী     ভোলার ঘটনা নিয়ে ফেসবুকে রঙ ছড়ালে কঠোর ব্যবস্থা     ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশ     বিনা খরচে জাপান যেতে যা লাগবে    

ইউনিয়ন পর্যায়ে স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা রয়েছে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

  ফেব্রুয়ারী ১৯, ২০১৯     ৮৪     ৬:১০ অপরাহ্ণ     জাতীয় সংবাদ
--

উত্তরণবার্তা প্রতিবেদক : খেলাধুলার মান উন্নয়নে ইউনিয়ন পর্যায়ে স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা সরকারের রয়েছে।
আজ সংসদে বিরোধী দলের সদস্য মসিউর রহমান রাঙ্গাঁর এক সম্পূরক প্রশ্নের জবাবে য্বু ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল সরকারের এই পরিকল্পনার কথা জানান।
তিনি বলেন, ‘খেলাধুলার মান উন্নয়নে সরকার দেশের প্রতি উপজেলায় একটি করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্প গ্রহণ করেছে। ইতোমধ্যে দেশের অধিকাংশ উপজেলায় স্টেডিয়াম নির্মাণ কাজ শেষ হয়েছে। সারাদেশে এই প্রকল্পের কাজ শেষ হওয়ার পর ইউনিয়ন পর্যায়ে এ ধরনের প্রকল্প গ্রহণ করার পরিকল্পনা সরকারের রয়েছে।’ জাসদের সদস্য শিরিন আক্তারের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ভবিষ্যতে তৃণমূল পর্যায় থেকে জুডু ও তাইকোয়ান্দো খেলোয়াড় বাছাই করা হবে।
তিনি বলেন, জুডু ও তাইকোয়ান্দো আত্মরক্ষামূলক খেলা হিসেবে ইতোমধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে। এটি শুধু আত্মরক্ষাই নয় দেশ-বিদেশে বিভিন্ন প্রতিযোগিতায় দেশের জন্য সম্মান বয়ে আনতে পারে।
সরকারি দলের সদস্য আহসানুল ইসলাম টিটুর আরেক সম্পূরক প্রশ্নের জবাবে য্বু ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ন্যাশনাল সার্ভিস প্রকল্পের আওতায় এ পর্যন্ত দেশের দারিদ্র্য প্রবণ এলাকার অনেক যুবকের কর্মসংস্থান হয়েছে। ভবিষ্যতে দেশের সকল উপজেলায় এই প্রকল্প গ্রহণের পরিকল্পনা সরকারের রয়েছে।

উত্তরণবার্তা/দীন



পুরনো খবর