প্রাইভেটকার ও বাসে আগুন     টি-টোয়েন্টিতে আবাহনী     বসল অষ্টম স্প্যান, দৃশ্যমান হলো পদ্মা সেতুর ১২০০ মিটার     শপথ নিলেন সংরক্ষিত নারী এমপিরা     দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী     বিদেশি বিনিয়োগকে স্বাগত জানাতে প্রস্তুত বাংলাদেশ     শ্যামলীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত     আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ডিএমপি’র নিরাপত্তামূলক কর্মসূচি    

একদিনেই উঠে যাচ্ছে রাস্তার কার্পেটিং

  মে ০৯, ২০১৮     ১৯৮৭     ৯:৩৯ পূর্বাহ্ন     জাতীয় সংবাদ
--

আনিস আহামেদ : লালবাগ কেল্লা ঢাকার ঐতিহাসিক স্থাপনা । প্রতিদিন এখানে শত শত দেশী-বিদেশি পর্যটক বেড়াতে আসেন। এছাড়া কামরাঙ্গীরচর হতে মূল শহরে যোগাযোগের এটা অন্যতম প্রধান সড়ক। কেল্লাকে ঘিরে গড়ে উঠেছে ফুড়জোন।

এই রাস্তাটি দীর্ঘদিন মেরামত না হওয়ায় স্বর্বসাধারণের অনেক ভোগান্তি হচ্ছিল।  গত তিন দিন আগে রাতে রাস্তাটি পিচ দিয়ে কার্পেটিং করা হয়। নিম্নমানের কার্পেটিং এর কারণে পরের দিন থেকেই চলাচলকারী গাড়ির চাকার সাথেই কার্পেটিং উঠে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ মানুষ প্রতিবাদ করছে। গত শুষ্ক মৌসুমে এই কাজ শেষ করার কথা থাকলেও ঠিকাদারী প্রতিষ্ঠান তা সম্পন্ন না করে জুনের মধ্যে বিল তোলার বিষয়টি সামনে রেখে মে মাসের বৃষ্টিতে তাড়াহুড়া করে কাজ করার কারনণই এমনটা ঘটেছে সাধারণ মানুষের ধারনা।
এ ব্যাপারে স্থানীয় ২৫ নং  ওয়ার্ড কাউন্সিলর ও লালবাগ থানা আওয়ামী লীগ সভাপতি হাজী দেলোয়ার হোসেন জানান, তার কাছেও এ ক্ষেত্রে নিম্নমানের কাজের অভিযোগ এসেছে। লালবাগ কেল্লা তার এলাকাধীন হলেও রাস্তাটি ২৬ নং ওয়ার্ড এর উন্নয়ন প্রকল্প অধীনে সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য ২০১৬-১৭ অর্থ বছরে এই কাজটি সম্পন্ন হওয়ার কথা থাকলেও অজ্ঞাত কারণে সম্পন্ন করা হয় হচ্ছে ২০১৭-১৮ অর্থ বছরে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন উন্নয়ন কাজ এক অর্থ বছরের কাজ পরবর্তী অর্থ বছরে সম্পন্ন করা রেওয়াজে পরিনত হয়েছে। এ ব্যাপারে ওয়ার্ড কাউন্সিলরদের অভিযোগ ঠিকাদাররা আমলে নিচ্ছেন না বলে অভিযোগ রয়েছে।  

উত্তরণবার্তা/এএইচ
 



ক্রিকেট পরে, আগে দেশ

  ফেব্রুয়ারী ২০, ২০১৯

প্রাইভেটকার ও বাসে আগুন

  ফেব্রুয়ারী ২০, ২০১৯

টি-টোয়েন্টিতে আবাহনী

  ফেব্রুয়ারী ২০, ২০১৯

দিল্লি যাচ্ছেন ১১ শ্যুটার

  ফেব্রুয়ারী ২০, ২০১৯

মেটেআলুর ওজন ১৪০ কেজি

  ফেব্রুয়ারী ২০, ২০১৯

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা

  ফেব্রুয়ারী ২০, ২০১৯

আসছে হুয়াওয়ে পি৩০ ও পি৩০ প্রো

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ৬৩২

আমিরের আগুন বোলিং বৃথা মালিকের ঝড়

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ৩৪৮

মুলতানকে জেতালেন আফ্রিদি-মালিক

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ৩২৯

সিরিজ হার বাংলাদেশের

  ফেব্রুয়ারী ১৬, ২০১৯     ২৭২

প্রস্তুতি ম্যাচে টাইগারদের সংগ্রহ ২৪৭

  ফেব্রুয়ারী ১০, ২০১৯     ২৪২

দেখে নিন সেরা পাঁচ ফিল্ডার কে

  ফেব্রুয়ারী ১৫, ২০১৯     ১৬৯

তেলাপিয়া প্রিয় মাছ

  ফেব্রুয়ারী ২০, ২০১৯     ১৫২

মিয়ানমার ফিরেছে ৮ পরিবার

  ফেব্রুয়ারী ১১, ২০১৯     ১৩৬

বাজারে এল স্যামসাং গ্যালাক্সি এম১০

  ফেব্রুয়ারী ১২, ২০১৯     ১২২

পুরনো খবর