বাংলাদেশকে ১৬৫ রানের লক্ষ্য দিল আফগানিস্তান     চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৯৭ শতাংশ ডেঙ্গু রোগী     আয়কর আপিল ট্রাইব্যুনালগুলোতে একজন জেলা জজ নিয়োগ দেয়া উচিত : আইনমন্ত্রী     সিলেট বিভাগের পৌর মেয়রদের সাথে সভা করলেন পররাষ্ট্রমন্ত্রী     সরকার খাদ্য উৎপাদন বৃদ্ধির জন্য নিরলসভাবে কাজ করছে : কৃষিমন্ত্রী     বিএনপির প্রতিষ্ঠা হয়েছিলো দেশের সম্পদ লুটপাট করার জন্য : হানিফ     বাংলাদেশকে দীর্ঘ মেয়াদী সহযোগিতা দিতে আগ্রহী জাপান     নেদারল্যান্ডসের ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদে শেখ হাসিনা    

সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পাঁচটি ছবি অংশ নেবে

  মে ০৯, ২০১৮     ৪০৮     ৯:৩৯ পূর্বাহ্ন     বিনোদন
-- সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পাঁচটি ছবি অংশ নেবে

 

অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পাঁচটি চলচ্চিত্র অংশ নেবে। এই উৎসব আগামী ২২ থেকে ২৭ মে শ্রীলংকার রাজধানী কলম্বোতে অনুষ্ঠিত হবে।
ছয়দিনব্যাপী উৎসবে বাংলাদেশের ছবিগুলো অংশ নেবে এগুলোর মধ্যে তিনটি পূর্ণদের্ঘ ও দুটি স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র। পূর্ণ দৈর্ঘের ছবিগুলো হচ্ছে, তৌকির আহমেদের ‘ হালদা’, আকরাম খানের ‘খাঁচা’ ও মোরশেদুল ইসলাম পরিচালিত ‘আঁখি ও তার বন্ধুরা’। এর মধ্যে প্রথম দুটি ছবি অংশ নেবে প্রতিযোগীতা বিভাগে এবং মাস্টার চলচ্চিত্র বিভাগে অংশ নেবে অন্যটি।
এ ছাড়া শর্টফিল্ম বিভাগে অংশ নেবে ‘কালো মেঘের ভেলায়’ ও ‘দাগ ’ নামের দুটি স্বল্পদৈর্ঘ । অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের প্রতিনিধি দলে রয়েছেন কয়েকজন পরিচালক,অভিনেতা ও কর্মকর্তা।
পরিচালক তৌকির আহমেদ বাসসকে আজ এ ব্যাপারে বলেন, এবারের সার্ক উৎসবে আমার একটি ছবি অংশ নিচ্ছে। ছবিট সম্পূর্ণ ব্যাতিক্রম বিষয়ে নির্মাণ করা হয়েছে। এর নাম হচ্ছে ‘হালদা’। উৎসবে ছবিটি বাংলাদেশের সুনাম বয়ে আনবে বলে তিনি বিশ্বাস করেন। তিনি বলেন, উৎসবে আমাদের পাঁচটি ছবি যাচ্ছে। প্রত্যেকটা ছবিই মানসম্পন্ন।
সপ্তম সার্ক চলচ্চিত্র উৎসবে তিনটি বিভাগে প্রদর্শিত হবে সার্কভুক্ত দেশগুলোর ৫৫টি চলচ্চিত্র। এর মধ্যে ৩৬টি পূর্ণ দৈর্ঘ ও এবং ১৯টি স্বল্পদৈর্ঘ। উল্লেখ্য যে সপ্তম সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭ তে বাংলাদেশের নির্মাতা তৌকির আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ ছবিটি সেরা চিত্রনাট্যের পুরস্কার লাভ করেছিল।



মহাকাশে সিমেন্ট গুলছে নাসা

  সেপ্টেম্বর ১৫, ২০১৯     ৮৮

নখের যত্নে যা করবেন

  সেপ্টেম্বর ১৫, ২০১৯     ৩৬

সোনার আস্ত টয়লেট চুরি

  সেপ্টেম্বর ১৫, ২০১৯     ৩১

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে

  সেপ্টেম্বর ১৫, ২০১৯     ১৯

পুরনো খবর