ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা     শিক্ষা সেবা সহজ করতে পদ্ধতিগত পরিবর্তন আনা হবে : শিক্ষামন্ত্রী     বিদেশে ১৩টি মিশনে নিজস্ব চ্যানসারী ভবন রয়েছে : পররাষ্ট্রমন্ত্রী     বাজেটের ১৪.২১ শতাংশ সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জন্য বরাদ্দ : পরিকল্পনামন্ত্রী     বিদেশে ১৩টি মিশনে নিজস্ব চ্যানসারী ভবন রয়েছে : পররাষ্ট্রমন্ত্রী     এ বছর সীমান্তে ৭২৮,৭৫,৪২,৪৩৫ টাকা মূল্যের চোরালানী পণ্য আটক হয়েছে : স্বারাষ্ট্রমন্ত্রী     আফগানদের ২৬৩ রানের চ্যালেঞ্জ দিল টাইগাররা     সরকারি কর্মকর্তাদের পদোন্নতির বিষয়ে টিআইবি’র প্রতিবেদন মন্ত্রিসভায় প্রত্যাখ্যান    

সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পাঁচটি ছবি অংশ নেবে

  মে ০৯, ২০১৮     ৩৫২     ৯:৩৯ পূর্বাহ্ন     বিনোদন
-- সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পাঁচটি ছবি অংশ নেবে

 

অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের পাঁচটি চলচ্চিত্র অংশ নেবে। এই উৎসব আগামী ২২ থেকে ২৭ মে শ্রীলংকার রাজধানী কলম্বোতে অনুষ্ঠিত হবে।
ছয়দিনব্যাপী উৎসবে বাংলাদেশের ছবিগুলো অংশ নেবে এগুলোর মধ্যে তিনটি পূর্ণদের্ঘ ও দুটি স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র। পূর্ণ দৈর্ঘের ছবিগুলো হচ্ছে, তৌকির আহমেদের ‘ হালদা’, আকরাম খানের ‘খাঁচা’ ও মোরশেদুল ইসলাম পরিচালিত ‘আঁখি ও তার বন্ধুরা’। এর মধ্যে প্রথম দুটি ছবি অংশ নেবে প্রতিযোগীতা বিভাগে এবং মাস্টার চলচ্চিত্র বিভাগে অংশ নেবে অন্যটি।
এ ছাড়া শর্টফিল্ম বিভাগে অংশ নেবে ‘কালো মেঘের ভেলায়’ ও ‘দাগ ’ নামের দুটি স্বল্পদৈর্ঘ । অষ্টম সার্ক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের প্রতিনিধি দলে রয়েছেন কয়েকজন পরিচালক,অভিনেতা ও কর্মকর্তা।
পরিচালক তৌকির আহমেদ বাসসকে আজ এ ব্যাপারে বলেন, এবারের সার্ক উৎসবে আমার একটি ছবি অংশ নিচ্ছে। ছবিট সম্পূর্ণ ব্যাতিক্রম বিষয়ে নির্মাণ করা হয়েছে। এর নাম হচ্ছে ‘হালদা’। উৎসবে ছবিটি বাংলাদেশের সুনাম বয়ে আনবে বলে তিনি বিশ্বাস করেন। তিনি বলেন, উৎসবে আমাদের পাঁচটি ছবি যাচ্ছে। প্রত্যেকটা ছবিই মানসম্পন্ন।
সপ্তম সার্ক চলচ্চিত্র উৎসবে তিনটি বিভাগে প্রদর্শিত হবে সার্কভুক্ত দেশগুলোর ৫৫টি চলচ্চিত্র। এর মধ্যে ৩৬টি পূর্ণ দৈর্ঘ ও এবং ১৯টি স্বল্পদৈর্ঘ। উল্লেখ্য যে সপ্তম সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭ তে বাংলাদেশের নির্মাতা তৌকির আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ ছবিটি সেরা চিত্রনাট্যের পুরস্কার লাভ করেছিল।



গ্রিল স্বাদে মুখরোচক চিকেন

  জুন ১৭, ২০১৯     ৩৬১

শীর্ষে ‘স্লো মোশন’

  জুন ১৫, ২০১৯     ৩৪২

পুরনো খবর