কাল এমপিওভুক্তির ঘোষণা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা     পবিত্র আখেরি চাহার শোম্বা আগামীকাল     বসল পদ্মা সেতুর ১৫তম স্প্যান     সড়ক দুর্ঘটনার জন্য পথচারীদেরও দায় আছে : প্রধানমন্ত্রী     ‘১ মিনিটে নগদ অ্যাকাউন্ট’ সেবা উদ্বোধনে জয়     ঝুলন্ত মসজিদ, হবে কাবার পাশে     বর্তমান সরকার সফল সরকার : সালমান এফ রহমান     এমপিও নিয়ে দুপুরে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময় শিক্ষামন্ত্রীর    

বঙ্গীয় গ্রন্থ জাদুঘরের পূর্ণাঙ্গ জাতীয় কমিটি গঠিত

  মার্চ ০৯, ২০১৯     ৮৮৬     ৭:৪০ অপরাহ্ণ     সংগঠন
--

আবুল মাল আব্দুল মুহিত সভাপতি, নূহ-উল-আলম লেনিন নির্বাহী সভাপতি

উত্তরণবার্তা প্রতিবেদক : অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন পরিচালিত বঙ্গীয় গ্রন্থ জাদুঘরের বিধিমালা অনুমোদন ও পূর্ণাঙ্গ জাতীয় কমিটি গঠন করা হয়েছে। গতকাল (৮ মার্চ, ২০১৯) বিকেল ৪টায় বিশ্ব সাহিত্য কেন্দ্রে প্রতিষ্ঠানের সভাপতি সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত-এর সভাপতিত্বে বঙ্গীয় গ্রন্থ জাদুঘর জাতীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রতিষ্ঠানের বিধিমালা ও নিয়মাবলী অনুমোদন এবং ৫৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এছাড়া ৯ সদস্য বিশিষ্ট সভাপতিমণ্ডলী ও কর্মকর্তা নির্বাচিত করা হয়।

সভাপতিমণ্ডলী ও কর্মকর্তারা হলেন— আবুল মাল আব্দুল মুহিতকে সভাপতি, ড. নূহ-উল-আলম লেনিনকে নির্বাহী সভাপতি  এবং  অধ্যাপক মোঃ শাহজাহান মিয়াকে সদস্য সচিব করা হয়েছে। এ ছাড়া সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. কাজী খলিকুজ্জমান আহমদ, অধ্যাপক ড. নজরুল ইসলাম, সৈয়দ হাসান ইমাম, অধ্যাপিকা মাহফুজা খানম, রাশেদা কে চৌধুরী এবং শাহ এ সারোয়ার।

৮ মার্চ অনুষ্ঠিত বঙ্গীয় গ্রন্থ জাদুঘরের জাতীয় কমিটির সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব লায়লা হাসান, কথাসাহিত্যিক- ড. পূরবী বসু, কথাসাহিত্যিক ড. জ্যোতি প্রকাশ দত্ত, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আব্দুল আলিম, বিশিষ্ট কথাসাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুফি মোস্তাফিজুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম, ঢাকা কেন্দ্রের সভাপতি আজিম বখস, কথাসাহিত্যিক অধ্যাপক ঝর্না রহমান, অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, ইঞ্জিনিয়ার ঢালী আব্দুল জলিল, খান নজরুল ইসলাম হান্নান, মোঃ আবু হানিফ, নাছির উদ্দিন আহমেদ জুয়েল, শায়লা রহমান তিথি, অলোক কুমার মিত্রসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উত্তরণবার্তা/আসো



পাঁঠার দুধে রোগমুক্তির জাদু!

  অক্টোবর ২২, ২০১৯     ৬০

ঝুলন্ত মসজিদ, হবে কাবার পাশে

  অক্টোবর ২২, ২০১৯     ২৪

বসল পদ্মা সেতুর ১৫তম স্প্যান

  অক্টোবর ২২, ২০১৯     ১৫

পুরনো খবর