ঈদে গণপরিবহন চলবে : ওবায়দুল কাদের     এক কোটি বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী     করোনায় আরও ৩৯ জনের মৃত‌্যু, শনাক্ত ২৭৩৩     করোনা সাময়িক, আবার আমরা ঘুরে দাঁড়াব : প্রধানমন্ত্রী     ১ আগস্ট থেকে ইতালি যেতে পারবেন বাংলাদেশিরা     শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ     সাহেদ কখনই নজরদারির বাইরে ছিলো না : র‌্যাব ডিজি     ঝুঁকির মুখে বিশ্বের কোটি কোটি শিশু    

সংসদ উপনেতা হলেন রওশন, বাদ পড়লেন জিএম কাদের

  মার্চ ২৪, ২০১৯     ৪১৪     ১:৩৮ অপরাহ্ণ     রাজনীতি
--

উত্তরণবার্তা প্রতিবেদক : জাতীয় পার্টির কো–চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতির পর এবার সংসদে বিরোধী দলীয় উপনেতার পদ থেকে অপসারণ হলেন গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। তার স্থলে বিরোধী দলীয় উপনেতা হিসেবে দায়িত্ব পাচ্ছেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ।

শনিবার জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ স্বাক্ষরিত এক সাংগঠনিক নির্দেশে সংসদের বিরোধীদলীয় উপনেতার পদ থেকে তাকে অপসারণ করা হয়েছে।

সাংগঠনিক নির্দেশে বলা হয়েছে, জাতীয় পার্টির চেয়ারম্যান, প্রধান বিরোধী দলীয় নেতা এবং পার্লামেন্টারি পার্টির চেয়ারম্যান হিসেবে আমি প্রধান বিরোধী দলের উপনেতার পদ থেকে গোলাম মোহাম্মদ কাদেরকে অপসারণ করছি। এখন প্রধান বিরোধী দলের উপনেতার পদে বেগম রওশন এরশাদকে মনোনীত করা হলো। পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংসদের স্পিকারের সমীপে প্রস্তাব পেশ করা হলো।

এর আগে শুক্রবার রাতে এক সাংগঠনিক নির্দেশে গোলাম মোহাম্মদ কাদেরকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেন জাপা চেয়ারম্যান এইচএম এরশাদ।

উত্তরণবার্তা/এআর



নতুন পরিচয়ে সাই পল্লবী

  জুলাই ১৬, ২০২০     ২৬

শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

  জুলাই ১৬, ২০২০     ২৩

পুরনো খবর