৭ ঘণ্টা পর শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল শুরু     কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ     খালেদার হাঁটু-কোমরে ঘুরছে বিএনপির রাজনীতি     সাকিবের ব্যাটে টাইগারদের জয়     সাকিবের ব্যাটে টাইগারদের জয়     নারী চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে ১৭ কোটি টাকার প্রকল্প     সাকিবের ব্যাটে জয় দেখছে বাংলাদেশ     দলের মধ্যে আগাছা উপড়ে ফেলা হবে : ওবায়দুল কাদের    

উপজেলা পরিষদ নির্বাচন, চতুর্থ ধাপের ভোট গ্রহণ চলছে

  মার্চ ৩১, ২০১৯     ১১২     ১১:৫৩ পূর্বাহ্ন     নির্বাচন
--

উত্তরণবার্তা প্রতিবেদক : পঞ্চম উপজেলা পরিষদের চতুর্থ ধাপের ভোট গ্রহণ আজ রোববার সকাল ৮টা থেকে শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। এ ধাপে ২২ জেলার ১০৭টি উপজেলায় ভোট গ্রহণ হচ্ছে। এর মধ্যে ৬টি জেলার সদর উপজেলায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হচ্ছে।

নির্বাচন কমিশন এ ধাপে ১২২টি উপজেলার নির্বাচনী তফসিল ঘোষণা করেছিল। কিন্তু ১৫টি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান— এ তিন পদেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। ফলে ওই ১৫টি উপজেলায় ভোটাররা ভোট দেয়ার সুযোগ পাচ্ছেন না।


এছাড়া আদালতের আদেশ প্রতিপালনের জন্য চারটি ও অবৈধ প্রভাব বিস্তারের অভিযোগে দুটি উপজেলার নির্বাচন স্থগিত করেছে ইসি। আর তৃতীয় ধাপ থেকে স্থানান্তর করা ৬টি উপজেলা এ ধাপে যোগ হয়েছে। সব মিলিয়ে ভোট হতে যাচ্ছে ১০৭ উপজেলায়। এসব উপজেলার মধ্যে চেয়ারম্যান পদে ২৪টিতে চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় ভোট হচ্ছে না।

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের তথ্য অনুসারে এ ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মোট ৮৮ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৯, ভাইস চেয়ারম্যান পদে ২২ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২৭ জন।

উত্তরণবার্তা/এআর


 



৬ জুয়াড়ি আটক

  সেপ্টেম্বর ২২, ২০১৯

হামলার প্রতিশোধ নেবে সৌদি

  সেপ্টেম্বর ২২, ২০১৯

যেভাবে তৈরি করবেন জাফরান চা

  সেপ্টেম্বর ২২, ২০১৯

তানিনের আক্ষেপ!

  সেপ্টেম্বর ২২, ২০১৯     ৮

তামিমকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় সাকিব

  সেপ্টেম্বর ২২, ২০১৯     ৮

যেভাবে তৈরি করবেন জাফরান চা

  সেপ্টেম্বর ২২, ২০১৯     ৫

পুরনো খবর