ডেপুটি স্পিকারের স্ত্রী মারা গেছেন     মক্কা বাদে সব শহরের লকডাউন তুলে নেয়ার ঘোষণা     করোনায় যুক্তরাষ্ট্রে মৃত্যু ছাড়ালো ৯৮ হাজার     করোনা জয় শেষে আবার মিলিত হওয়ার আশা আইনমন্ত্রীর     করোনা সংকটের মধ্যেই ভয়াবহ বন্যার কবলে আসাম     করোনায় ইতালিতে সর্বনিম্ন মৃত্যু     সেরেনাকে টপকে রেকর্ড গড়লেন ওসাকা     হাইড্রোক্সিক্লোরোকুইন নিয়ে বড় সিদ্ধান্ত নিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা    

শুরু হচ্ছে ৮ দিনব্যাপী নাট্যোৎসব

  এপ্রিল ০২, ২০১৯     ১৯৪     ২:৫৫ অপরাহ্ণ     বিনোদন
--

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক : আগামী ১১ এপ্রিল ভাষাসৈনিক, শিক্ষাবিদ ও নাট্যজন সৈয়দ বদরুদ্দীন হোসাইনের ৯৬তম জন্মদিন। এ উপলক্ষ্যে ‘সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মৃতি নাট্যোৎসব ও স্মারক সম্মাননা ২০১৯’-এর আয়োজন করেছে পদাতিক নাট্য সংসদ।

আগামী ৪-১১ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল হল, এক্সপেরিমেন্টাল থিয়েটার হল ও স্টুডিও থিয়েটার হলে ৮ দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হবে। উদ্বোধনী দিন জাতীয় নাট্যশালার মূল হলের সামনের উন্মুক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জানা যায়, স্বাধীনতাত্তোর বাংলাদেশে নাট্য শিল্পের বিকাশ ও গ্রুপ থিয়েটার আন্দোলনে অবদানের জন্য পদাতিক নাট্য সংসদ গত ৯ বছর ধরে সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মারক সম্মাননা প্রদান করে আসছে। এবারো দুজন কৃতীর হাতে এ সম্মাননা স্মারক তুলে দেয়া হবে।

নাট্যদলটির প্রচার ও জনসংযোগ সম্পাদক শাখাওয়াত হোসেন শিমুল বলেন, ‘উৎসবে দেশ ও দেশের বাইরের ২০টি নাটকের দল অংশগ্রহণ করবে। এরমধ্যে থাকবে ভারতের ৪টি দল। প্রতিদিন বিকাল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত তাদের মঞ্চায়ন হবে।’

এ নাট্যোৎসব উপলক্ষ্যে আজ মঙ্গলবার বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির পাশের একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে বলেও জানান শিমুল।

উত্তরণবার্তা/এআর

 



গুগল ডুডলে কবি নজরুল

  মে ২৬, ২০২০     ৭

পুরনো খবর