এডিস নির্মূলে ডিএনসিসির চিরুনি অভিযান শুরু     নতুন ওষুধে ভালো কাজ হচ্ছে: সাঈদ খোকন     তিস্তা চুক্তি হবে : জয়শঙ্কর     দুই পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক শুরু     বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের বিচার করতে হবে     এ অঞ্চলে বঙ্গবন্ধুর অবদান অবস্মরণীয়: জয়শঙ্কর     সমগ্র জাতি বঙ্গবন্ধুর কাছে ঋণী     বৃহস্পতিবার ‘গাঙচিল’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী    

বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে ফনির ক্ষয়ক্ষতি কমানো গেছে: মাহবুবউল আলম হানিফ

  মে ০৪, ২০১৯     ৭৩     ৪:৪৬ অপরাহ্ণ     সংগঠন
--

উত্তরণবার্তা প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে আগাম তথ্য পেয়েছিলাম বলে আমাদের সরকার ও দলীয়ভাবে ঘূর্ণিঝড় মোকাবেলা সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছিলাম। যার ফলে ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব হয়েছে।

শনিবার দুপুরে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঘুর্ণিঝড় ফনি নিয়ে দলীয় মনিটরিং সেলের কর্মকাণ্ড পর্যবেক্ষণ নিয়ে সাংবাদিকদের সামনে এ কথা বলেন তিনি।

হানিফ বলেন, আমরা দেশবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। গত ১০ বছরে তার রাষ্ট্র শাসনামলে সব দিকে দেশের উন্নয়ন হয়েছে। বিশেষ করে উন্নয়নের একটি বড় অংশ হচ্ছে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ। বঙ্গবন্ধু স্যাটালাইট উৎক্ষেপণের মাধ্যমে গভীর সমুদ্রের ২ হাজার কিলোমিটারে শুরু হওয়া ঘূর্ণিঝড়ের খবর আবহাওয়া অধিদফতরের মাধ্যমে সংগ্রহ করছি। বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে আগাম তথ্য পেয়েছিলাম বিধায় আমাদের সরকার ও দলীয়ভাবে ঘূর্ণিঝড় মোকাবেলা সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছিলাম। যার ফলে ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব হয়েছে বলে দাবি করেন হানিফ।

প্রধানমন্ত্রী বিদেশে বসে সার্বক্ষণিক মনিটরিং করছেন। এই ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবেলায় সরকারের সব প্রতিষ্ঠান সমন্বয় করে কাজ করছে বলেও জানান তিনি। ঘুর্ণিঝড় ফনি মোকাবেলায় সরকার কোনো পদক্ষেপ নেয়নি বিএনপি নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন, আমি গতকালকেও বলেছিলাম, যারা এই ধরনের কথাবার্তা বলছেন, তাদেরকে নোংরা ভাষায় কিছু বলা যায় না।

‘তাই অনেকেই তাদের এই বক্তব্যকে পাগলের প্রলাপের সঙ্গে তুলনা করছেন। বিএনপি আসলে রাজনীতি থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে, ছিটকে পড়েছে। বিএনপি আজকে আভ্যন্তরীণ কোন্দলে জর্জরিত।’ আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপি নিজেদের সমস্যা ধামাচাপা দেয়ার জন্যই সরকারের কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন মিথ্যাচার করে। তারা নানা কথাবার্তা বলে বিভ্রান্তি ছড়িয়ে নিজেদের ব্যর্থতা চাপা দেয়ার চেষ্টা করছে।

তিনি বলেন, আমরা বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকার তথ্য উপাত্ত নিচ্ছি। ঘূর্ণিঝড় ফনি শেষ হলে ক্ষতিগ্রস্ত এলাকায় আমাদের টিম যাবে এবং সরকার ও দলের পক্ষ থেকে তাদের পুনর্বাসনের পদক্ষেপ গ্রহণ করা হবে।

উত্তরণবার্তা/দীন



কোরবানির মাংসের অন্যরকম হাট!

  আগস্ট ১৩, ২০১৯     ১৩৪৭

পুরনো খবর