করোনা জয় শেষে আবার মিলিত হওয়ার আশা আইনমন্ত্রীর     করোনা সংকটের মধ্যেই ভয়াবহ বন্যার কবলে আসাম     করোনায় ইতালিতে সর্বনিম্ন মৃত্যু     সেরেনাকে টপকে রেকর্ড গড়লেন ওসাকা     হাইড্রোক্সিক্লোরোকুইন নিয়ে বড় সিদ্ধান্ত নিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা     যুক্তরাষ্ট্রে রপ্তানি হলো বেক্সিমকোর তৈরি ৬৫ লাখ পিপিই     উপকূলে ঝড়ের আশঙ্কা, সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতা     করোনার শুরু থেকেই ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন সংসদ সদস্যরা’    

জাপার নতুন চেয়ারম্যান ঘোষণায় বিদিশা বললেন, আলহামদুলিল্লাহ্

  মে ০৫, ২০১৯     ১১৬০     ৫:৩২ অপরাহ্ণ     রাজনীতি
--

উত্তরণ ডেস্কঃ জাতীয় পার্টিতে নাটকীয় সব ঘটনা ঘটছে একের পর এক। আর এ নিয়ে সমালোচনার ঝড়ও কম বইছে না। এবার নতুন আরেক ঘটনার ঘোষণা দিলেন জাপার চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। নিজের ছোট ভাই ও দলের কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরকে জাতীয় পার্টির (জাপা) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেছেন তিনি।

এ বিষয়ে তিনি একটি সাংগঠনিক নির্দেশনাও প্রকাশ করেছেন। আর এরশাদ তার সাংগঠনিক নির্দেশনা পত্রে লিখেছেন, 'আমার শারীরিক অসুস্থতার জন্য পার্টির কর্মকাণ্ড পরিচালনায় বিঘ্ন হচ্ছে। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত জিএম কাদের পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।'

এমন ঘোষণায় হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক তার প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

শনিবার (৪ মে) রাত ১১টা নাগাদ এরশাদ তার বারিধারার বাসভবনে সংবাদ সম্মেলন ডেকে জি এম কাদেরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার কথা জানানোর কিছুক্ষণ পরেই বিদিশা সামাজিক যোগাযোগ মাধ্যমে এরশাদের সাংগঠনিক নির্দেশনাপত্রের ছবি শেয়ার করে লিখেছেন, 'আলহামদুলিল্লাহ্।' তবে এ বিষয়ে তিনি আর কোনো মন্তব্য করেননি।

গত মাসেই জিএম কাদেরকে দলে তার উত্তরসূরি ঘোষণা করে বিবৃতি দিয়েছিলেন এরশাদ। কয়েক মাস ধরে অসুস্থ এরশাদ এরমধ্যে দুই দফায় সিঙ্গাপুর থেকে চিকিৎসা নিয়েছেন। দেশে ফেরার পরও তেমন একটা প্রকাশ্যে আসেননি। সংবাদমাধ্যমে বিবৃতি পাঠিয়ে দলীয় বিষয়ে সিদ্ধান্ত জানিয়েছেন।

বিদেশে চিকিৎসার জন্য যাওয়ার আগে গত ১ জানুয়ারি প্রথম জাতীয় পার্টিতে নিজের উত্তরসূরি হিসেবে ভাই কাদেরের নাম ঘোষণা করেছিলেন এরশাদ।


সিঙ্গাপুর থেকে চিকিৎসা নিয়ে ফেরার পর গত ২২ মার্চ দলে ‘বিভেদ’ তৈরি ও সাংগঠনিক কার্যক্রমে ‘ব্যর্থতার’ অভিযোগ তুলে জি এম কাদেরকে কো চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেন এরশাদ। পরদিন সংসদের বিরোধীদলীয় উপনেতার পদ থেকেও কাদেরকে সরিয়ে দেওয়া হয়। সংসদের উপনেতা করা হয় রওশনকে।

এরপর সপ্তাহ দুয়েক না হতেই গত ৪ এপ্রিল জিএম কাদেরকে দলের কো-চেয়ারম্যানের পদ ফিরিয়ে দেন এরশাদ। দুদিন বাদে এক ‘সাংগঠনিক নির্দেশে’ তাকে আবার দলের ভবিষ্যৎ চেয়ারম্যানও ঘোষণা করেন।

(উত্তরণ/আইস)



পুরনো খবর