অর্থনৈতিক প্রণোদনা প্যাকেজ ঘোষণা নিয়ে গণভবনে বৈঠক     করোনা ভাইরাস পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা     রাজধানীতে ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি     করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে     মক্কা-মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ     মরদেহ সৎকারে প্রতি উপজেলায় ১০ জন স্বেচ্ছাসেবীকে প্রশিক্ষণের নির্দেশ     প্রধানমন্ত্রীর নির্দেশনা, নিম্ন আয়ের লোকদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিন     ব্রাহ্মণবাড়িয়ায় শিলাবৃষ্টি    

স্ত্রী তানিয়ার প্রেরণায়

  নভেম্বর ২৮, ২০১৯  

উত্তরণবার্তা স্পোর্টস ডেস্ক : প্রায় হারিয়ে যাওয়ার মুখ থেকে দুরন্ত প্রত্যাবর্তন ঘটেছে তাঁর। টেস্ট ক্রিকেটে ভারতীয় আক্রমণের অন্যতম মুখ হয়ে উঠেছেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে সদ্য সমাপ্ত সিরিজে দু’টেস্টে সর্বোচ্চ (ইশান্ত শর্মার সঙ্গে যুগ্মভাবে) ১২ উইকেট নিয়েছেন। ইডেনে  দ্বিতীয় ইনিংসে নেন পাঁচ উইকেট। উমেশ যাদব বাংলাদেশের বিরুদ্ধেও দারুণ সফল। এই প্রত্যাবর্তনের রহস্যটা কী? সাফল্যের পিছনে দুটো কারণ। পরিশ্রম আর মানসিকতা। আমি যখন দলের বাইরে ছিলাম, কঠোর পরিশ্রম করে গিয়েছি নিজেকে উন্নত করতে। আর অপেক্ষায় ছিলাম দলে ডাক পাওয়ার। আমি চেয়েছিলাম, টানা কয়েকটা ম্যাচ খেলার সুযোগ। যেটা দক্ষিণ আফ্রিকা আর বাংলাদেশের বিরুদ্ধে পেলাম। টানা চারটে টেস্ট। যেখানে ২৩টি উইকেট নিয়েছি। কঠোর পরিশ্রমের দামটা পেলাম, দলকেও জেতাতে পারলাম। এটাই সব চেয়ে বড় তৃপ্তির।
 
তবে গোপন কথা; প্রত্যেক সফল পুরুষের পিছনে একজন নারীর ভূমিকা আছে। উমেশ জানালেন, ‘আমার ক্ষেত্রেও তাই। আমার জীবনের সেই নারী হল স্ত্রী তানিয়া। নিজের উপরে আমার যত না আস্থা, তার চেয়ে অনেক বেশি আস্থা তানিয়ার। আমি যখন দলের বাইরে থাকতাম বা ভাল খেলতে পারতাম না, তখন সব সময় আমার পাশে দাঁড়াত। বলত, উমেশ, তুমি এর চেয়ে অনেক ভাল খেলার ক্ষমতা রাখো।’ বোঝাত, তুমি পরিশ্রম করে যাও, ফল ঠিক পাবে। 
উত্তরণবার্তাে/আসো
 



পুরনো খবর